পাতা

সাধারণ তথ্য

বিপিসি প্রদত্ত সেবা

১।         দেশে জ্বালানী তেলের চাহিদা নিরূপন।

২।         নিরূপিত চাহিদার বিপরীতে অপরিশোধিত ও পরিশোধিত জ্বালানী তেলের আমদানী পরিকল্পনা প্রণযন।

৩।         আমদানীর উৎস নির্ধারণ।

৪।         সময়মত আমদানী নিশ্চিতকরণ।

৫।         দেশের সর্বত্র জ্বালানী তেলের প্রাপ্যতা সহজলভ্য করার লক্ষ্যে পরিবহন ও মজুদ নিশ্চিতকরণ।

৬।         সরাদেশে সরকার নির্ধারিত মূল্যে জ্বালানী তেল বিপণন নিশ্চতকরন।

 

কোম্পানীতে ডিলার (ফিলিং ষ্টেশন) নিয়োগ পদ্ধতি

            নাগরিকত্ব সনদ, ব্যাংক স্বচ্ছলতার সনদ, ট্রেড লাইসেন্স, টিআইএন সার্টিফিকেট, আবেদনকারীর সত্যায়িত ছবি, সাইট প্ল্যান, মৌজা ম্যাপ, প্রস্তাবিত জমির 

            দলিলের সত্যায়িত কপি সহকারে সংশ্লিষ্ট কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক বরাবরে আবেদন করতে হবে।

*          আবেদনপত্র পাওয়ার পর বিপিসি প্রণীত নীতিমালার আলোকে মাঠ পর্যায়ের কর্মকর্তা সরেজমিনে সাইট পরিদর্শন করে ফিলিং ষ্টেশন স্থাপনের সম্ভাব্যতা বাছাইপূর্বক ৩০(তিন) দিনের মধ্যে কোম্পানীর হেড অফিসে প্রতিবেদন পেশ করবে।

*          মাঠ পর্যায়ের কর্মকর্তার প্রতিবেদন ফিলিং ষ্টেশন স্থাপনের অনুকূলে না হলে আবেদনকারীকে তা ৭(সাত) দিনের মধ্যে অবহিত করা হবে।

*          উপরোক্ত প্রতিবেদন ফিলিং ষ্টেশন স্থাপনের অনুকূলে হলে ৩০(ত্রিশ) দিনের মধ্যে প্রাপ্ত প্রতিবেদন যাচাইপূর্বক ব্যবস্থাপনা কর্তৃপক্ষ সংশ্লিষ্ট কোম্পানীর পরিচালনা পর্ষদের অনুমোদনের জন্য বোর্ড সভায় উপস্থাপন করবে।

*          প্রস্তাব পরিচালনা পর্ষদের অনুমোদনের পর চূড়ান্ত অনুমোদনের জন্য ৩(তিন) দিনের মধ্যে বিপিসিতে প্রেরণ করা হবে।

বিপিসি কর্তৃক অনুমোদনের পর প্রস্তাবিত ডিলারকে স্থানীয় জেলা প্রশাসক থেকে অনাপত্তি সনদ গ্রহণ, বিস্ফোরক লাইসেন্স সংগ্রহ এবং সড়ক ও জনপথ বিভাগ থেকে প্রয়োজনীয় অনুমতি গ্রহণপূর্বক নির্ধারিত ১(এক) বৎসরের মধ্যে নির্মাণ কাজ সম্পাদনের জন্য ৭(সাত) দিনের মধ্যে পত্র প্রদান করা হবে।

*          নির্ধারিত সময়ের মধ্যে নির্মাণ কাজ সম্পাদনের পর এবং কোম্পানী কর্তৃক চাহিদাকৃত সনদসমূহ প্রাপ্তির ১০(দশ) দিনের মধ্যে ফিলিং ষ্টেশন চালু করার জন্য ডিলারশীপ প্রদান করা হবে।

 

এজেন্সি/প্যাকড পয়েন্ট ডিলার নিয়োগ পদ্ধতিঃ

*          নাগরিকত্ব সনদ, বিস্ফোরক লাইসেন্স, এজেন্সী পয়েন্টের লে-আউট প্ল্যান্ট, আবেদনকারীর ছবি ট্রেড লাইসেন্স কপি, ব্যাংক সচ্ছলতার সনদের সত্যায়িত কপিসহ আবেদনপত্র কোম্পানীর বরাবরে দাখিল করতে হবে।

*          আবেদনপত্র পাওয়ার পর প্রস্তাবিত স্থান সরেজমিনে পরিদর্শন, ব্যবসায়িক সম্ভাব্যতা যাচাই বাছাই পূর্বক সংশ্লিষ্ট মাঠ কর্মকর্তা প্রতিবেদন ৩০(ত্রিশ) দিনের মধ্যে প্রদান করবে।

*          প্রাপ্ত প্রতিবেদন অনুকূলে হলে কোম্পানীর হেড অফিসে বিভিন্ন পদক্ষেপ গ্রহনের পর ৩০(ত্রিশ) দিনের মধ্যে ব্যবস্থাপনা পরিচালক কর্তৃক নিয়োগপত্র প্রদান করা হয়।

*          প্রাপ্ত প্রতিবেদন অনুকূলে না হলে ৭(সাত) দিনের মধ্যে আবেদনকারীকে অবহিত করা হবে।


Share with :

Facebook Twitter